নলছিটি প্রতিনিধিঃ ঝালককঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নে ভূমিদস্যু বসার শিকদার বসারবাহিনীর নেতৃত্বে তার সহযোগীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকার সাধারণ মানুষ। কৌশলে জোরপূর্বক মানুষের জমি দখল, লুটপাত, বাড়ীঘর ভাংচুর ও মিথ্যা মামলায় হয়রানি ও চাঁদাবাজিসহ বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষভাবে বসার বাহিনী জড়িত বলে অভিযোগ উঠেছে।

বসারের এর অত্যাচারে দপদপিয়া ইউনিয়নের তিমিরকাঠী গ্রামের সাধারণ মানুষের মাঝে চরম আতঙ্কের দেখা দিয়েছে। এই অত্যাচারী ভূমিদস্যু বসার বাহীনীর হাত থেকে বাঁচতে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন দপদপিয়া ইউনিয়নের সর্বস্তরের জনতা।

এব্যাপারে স্থানীয় প্রশাসনে একাদিকার অভিযোগ করেও কোন ফলাফল না হওয়ায় এখন এই বাহিনী মানুষের উপর আরো চড়াও হয়ে বাড়িঘর ভাংচুর, লুটপাট সহ দখলে বাধা দেওয়ায় প্রাণনাশসহ মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে ভুক্তভোগী পরিবারগুলোকে। তবে এতো কিছুর পরও উপজেলা কিংবা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে কোন প্রকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করায় আতঙ্ক-উৎকণ্ঠায় দিন কাটাছে সাধারণ মানুষেরা।

অনুসন্ধানে জানা যায়, বর্তমান সরকারে স্থানীয় কিছু ক্ষমতাশীন নেতার ছত্রছায়ায় বীরদর্পে দাপিয়ে বেড়াচ্ছে বাসারবাহিনীর। তার নামে থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানা গেছে। অভিযোগ উঠেছে- এরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে কার্যক্রম পরিচালনা করে। কোন গ্রুপ জমি দখলের কাজে নিয়োজিত থাকে, কেউ নিয়ন্ত্রণ করে মাদক ব্যবসা।

অভিযোগ কারী বীর মুক্তিযুদ্ধা মোঃআইয়ুব আলি হাং, বলেন-ভূমি দস্যুরা তার ছেলেকে নিরীহ ভাবে একটি মিথ্যা মামলাদিয়ে তার একটি মাছের ঘের থেকে রাতে প্রায় ৫০/৬০ হাজার টাকার মাছ নিয়ে যায়।
এ বিষয় থানার ওসি জানান এ বিষয় থানায় এখনও কোনো অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়ে হবে।
এ ব্যাপার বসার বাহিনী সদস্যদের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্ট করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।